রিটার্ন এবং রিফান্ড
রিটার্ন (ফেরত) নীতি
- আপনার পণ্য যদি ডেলিভারি করার সময় ক্ষতিগ্রস্ত, অকার্যকর, ভুল বা অসম্পূর্ণ হয়, তাহলে দয়া করে Kahon অ্যাপ বা ওয়েবসাইটে একটি রিটার্ন অনুরোধ উত্তোলন করুন। কাহন এক্সক্লুসিভ আইটেমগুলির জন্য রিটার্ন অনুরোধ ডেলিভারির তারিখ হতে ১৪ দিনের মধ্যে উত্তোলন করা আবশ্যক, অথবা অন-কাহন এক্সলুসিভ আইটেমগুলির জন্য ৭ দিনের মধ্যে।
- নির্বাচিত বিভাগগুলির জন্য, আমরা মন পরিবর্তন গ্রহণ করি। অধিক তথ্যের জন্য দয়া করে “বিভাগ অনুযায়ী রিটার্ন নীতি” নীচের বিভাগটি দেখুন।
পণ্য ফেরত দেওয়ার বৈধ কারণগুলি
- “প্রদত্ত পণ্য আহত (যেমনঃ ক্ষতিগ্রস্থ বা ভেঙ্গে গেছে) / অকার্যকর (উদাহরণস্বরূপ, চালু করা যায় না)।
- প্রদত্ত পণ্য অসম্পূর্ণ (অর্থাৎ অনুপস্থিত আইটেম এবং/অথবা সহায়ক সরঞ্জাম রয়েছে)।”
- “প্রদত্ত পণ্য ভুল (অর্থাৎ ভুল পণ্য/আকার/রং, জালি আইটেম, বা মেয়াদ শেষ)”।
- “প্রদত্ত পণ্যটি পণ্যের বর্ণনা বা ছবিতে মিল না হওয়া (অর্থাৎ পণ্য বিজ্ঞাপন হিসেবে নয়)।”
বিভাগ অনুযায়ী রিটার্ন নীতি
দয়া করে মনে রাখবেন যে, পণ্যের পৃষ্ঠায় নির্দিষ্ট কিছু আইটেম রিটার্ন করা যাবে না। অধিক তথ্যের জন্য অস্বীকার্য আইটেমগুলির সম্পূর্ণ তালিকা দেখতে দয়া করে দেখুন
পোষাক, অ্যাপারেল, সানগ্লাস, জুতা এবং সংযোজন
মনে পরিবর্তন রিটার্ন এবং রিফান্ডের জন্য প্রযোজ্য (বাহ্যিক থেকে প্রেরিত অধিকারসহ বাহ্যিক থেকে প্রেরিত অধিকারবহির্ভুত আইটেমগুলি বাদ দেওয়া হয়
যদি প্রাপ্ত আইটেম আহত, অকার্যকর, ভুল, অথবা অসম্পূর্ণ হয়, তাহলে কাহনের মূল্যায়নের ভিত্তিতে একটি রিফান্ড প্রদান করা হবে। আইটেমগুলি অব্যবহৃত, পরিস্কার, এবং তাদের ট্যাগ অপূর্ণ অবস্থায় হতে হবে। ব্যবহৃত কোনও আইটেমগুলি বাতিল করা এবং প্রত্যাহারিত করা হবে এবং কাস্টমারদের পাশে ফেরানো হবে।
বেডিং এবং বাথ, ফার্নিচার এবং লাইটিং, রান্নাঘর এবং ডাইনিং, হোম ডেকোর, হোম ইম্প্রুভমেন্ট, ঘরের এবং হোম স্টোরেজ সামগ্রী, লন এবং গার্ডেন, অন্যান্য সংযোজন
মনে পরিবর্তনের ক্ষেত্রে রিটার্ন এবং রিফান্ডের জন্য প্রযোজ্য নয়।
প্রাপ্ত আইটেম আহত, অকার্যকর, ভুল, অথবা অসম্পূর্ণ হলে, কাহনের মূল্যায়নের ভিত্তিতে একটি রিফান্ড প্রদান করা হবে।
লক্ষ্য করুন: ব্যবহারের পরে ডিভাইসের সম্পর্কিত সমস্যা অথবা রিটার্ন নীতির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরে, আইটেমটি বিক্রেতা বা ব্র্যান্ড ওয়ারেন্টির অধীনে কভার করা হয়েছে কি তা পরীক্ষা করুন। বিভিন্ন ওয়ারেন্টি প্রকার এবং বিক্রেতা/উত্পাদকের সাথে যোগাযোগের উপায়ের তথ্যের জন্য আমাদের ওয়ারেন্টি নীতি দেখুন।
রিটার্ন যোগ্য নয় পণ্য: যেকোনো কাস্টম-তৈরি আইটেমগুলি
- পণ্যটি অব্যবহৃত, পরিশুদ্ধ, পরিস্কার এবং কোনও ত্রুটি ছাড়া হতে হবে। ফ্যাশন পণ্যগুলির জন্য, পণ্য পরীক্ষা করা যেতে পারে যেতে দেখতে যে পণ্যটি সঙ্গে মিলে। এটা এখনও অব্যবহৃত হিসেবে গণ্য হবে।
- পণ্যটির সাথে অরিজিনাল ট্যাগ, ব্যবহারকারী ম্যানুয়াল, ওয়ারেন্টি কার্ড, ফ্রিবিজ, চালান এবং সংযোজন অন্তর্ভুক্ত থাকতে হবে।
- পণ্যটি অরিজিনাল এবং অক্ষত প্রস্তুতকারকের প্যাকেজিং/বাক্সে ফেরত দেওয়া উচিত। যদি পণ্যটি কাহন প্যাকেজিং/বাক্সে প্রেরিত হয়েছিল, তারই প্যাকেজিং/বাক্সটি ফেরত দিতে হবে। প্রস্তুতকারকের প্যাকেজিং/বাক্সে টেপ বা স্টিকার লাগাবেন না।
লক্ষ্য করুন: আপনার রিটার্ন প্যাকেজে আপনার অর্ডার নম্বর এবং রিটার্ন ট্র্যাকিং নম্বর উল্লেখ করা গুরুত্বপূর্ণ যেন রিটার্ন প্রক্রিয়ায় কোনও অসুবিধা/বিলম্ব না হয়।
আপনার প্যাকেজ ড্রপ-অফ স্টেশন/পিকআপ এজেন্টকে সোপানের সময়, দয়া করে কাহন রিটার্ন অ্যাকনলেজমেন্ট পেপারটি সংগ্রহ করে নিন এবং ভবিষ্যতের উদ্ধৃতির জন্য সংরক্ষণ করুন।
রিফান্ড নীতি
রিফান্ডের প্রদান
- আপনার রিফান্ডের প্রসেসিং সময় রিফান্ডের ধরণ এবং আপনার ব্যবহার করা পেমেন্ট পদ্ধতির উপর নির্ভর করে।
- রিফান্ড মেয়াদ / প্রক্রিয়া তখন শুরু হয় যখন কাহন আপনার রিফান্ড প্রকার অনুযায়ী আপনার রিফান্ডকে প্রসেস করে।
- রিফান্ড পরিমাণ আপনার ফিরে পাঠানো পণ্যের মূল্য এবং শিপিং ফি অনুযায়ী হয়।
রিফান্ডের ধরণ
কাহন আপনার রিফান্ড নিম্নলিখিত রিফান্ড প্রকার অনুযায়ী প্রসেস করবে:
- রিটার্ন থেকে রিফান্ড – আপনার পণ্যটি গুদামে ফেরত পাঠানো এবং কোয়ালিটি যাচাই সম্পন্ন (সফল) হলে রিফান্ড প্রসেস করা হয়। পণ্য ফেরত পাঠানোর পদ্ধতি জানতে, আমাদের রিটার্ন নীতি পড়ুন।
- বাতিল করা অর্ডার থেকে রিফান্ড – বাতিল সফলভাবে প্রসেস করা হলে রিফান্ড স্বয়ংক্রিয়ভাবে ট্রিগার হয়।
- বিফল ডেলিভারি থেকে রিফান্ড – পণ্যটি বিক্রেতার কাছে পৌঁছানোর পরে রিফান্ড প্রক্রিয়া শুরু হয়। দয়া করে মনে রাখবেন যে আপনার শিপিং ঠিকানার অঞ্চলের উপর নির্ভর করে এটা আরও সময় নিতে পারে।
পরিশোধের পদ্ধতি | রিফান্ড বিকল্প | রিফান্ডের সময় |
---|---|---|
Debit or Credit Card | Debit or Credit Card Payment Reversal | ৭ – ১০ কর্মদিবস |
Equated Monthly Installments | Debit or Credit Card | ৭ – ১০ কর্মদিবস |
Rocket (Wallet DBBL) | Mobile Wallet Reversal / Rocket | ৭ কর্মদিবস |
Nagad | Mobile Wallet Reversal / Nagad | ৭ কর্মদিবস |
DBBL Nexus (Online Banking) | Card Payment Reversal (Nexus) | ৭ কর্মদিবস |
bKash | Mobile Wallet Reversal / bKash | ৭ কর্মদিবস |
Cash on Delivery (COD) | Bank Deposit | ৫-৭ কর্মদিবস |
Kahon Refund Voucher | ১ কর্মদিবস | |
Kahon Voucher | Refund Voucher | ১ কর্মদিবস |
লক্ষ্য করুন: সর্বাধিক রিফান্ড সময়সীমা থেকে সপ্তাহান্ত এবং জনসাধারণ ছুটি বাদ দেওয়া হয়।
রিফান্ডের ধরণ | বর্ণনা |
---|---|
Bank Deposit | প্রদত্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ সঠিক হতে হবে। অ্যাকাউন্টটি সক্রিয় হতে হবে এবং কিছু ব্যালেন্স থাকতে হবে। |
Debit Card or Credit Card | যদি রিফান্ড সম্পূর্ণ হয়ে এবং কাহন থেকে নোটিফিকেশন পেয়ে পরে আপনার কার্ড স্টেটমেন্টে রিফান্ডের পরিমাণ প্রতিফলন না হয়, তবে আপনার ব্যক্তিগত ব্যাংকের সাথে যোগাযোগ করুন। |
Refund Voucher | ভাউচার গ্রাহকের নিবন্ধিত ইমেল আইডি-তে প্রেরিত করা হবে এবং এই ইমেল আইডি-তের বিপরীতে মুল্যবিনিময় করা যাবে। |
bKash / Rocket / Nagad Mobile Wallet | ব্যাংক আমানতের মতো, অর্থটি পেমেন্টের সময় আপনি যে মোবাইল অ্যাকাউন্ট বিবরণ প্রবেশ করেছিলেন, ঠিক তার মোবাইল অ্যাকাউন্টে রিফান্ড হবে। |
গুরুত্বপূর্ণ নোট:
- ভাউচার ছাড় কোড শুধুমাত্র একবার প্রযোগ করা যাবে। অবশিষ্ট মূল্যবান অর্থ ফেরত প্রদান করা বা পরবর্তী ক্রয়ে ব্যবহৃত হবে, যদিও অর্ডারের মান ভাউচারের মূল্যের থেকে কম হয় তবুও।.
- যেকোনো রিফান্ডের ক্ষেত্রে, যদি কোনো প্রাপ্ত ক্যাশব্যাক মূল্য থাকে, তাহলে ঐ পরিমাণ রিফান্ড পরিমাণের সাথে সংমিলিত হবে।
- ভাউচার রিফান্ড পদ্ধতিতে কোনো পরিবর্তনের যোগ্য বলে বিবেচিত হবে না।
পণ্য ফেরত দেওয়ার পদ্ধতি
- আপনার কাহন অ্যাকাউন্টে সাইন ইন করুন, নীচের থেকে ‘আমার অ্যাকাউন্ট’ ক্লিক করুন।
- “আমার অর্ডার” বিভাগ নির্বাচন করুন এবং “সমস্ত দেখুন” ক্লিক করুন
আপনি যে আইটেমটি ফেরত দিতে চান তা নির্বাচন করুন এবং “রিটার্ন আরম্ভ করুন” ক্লিক করুন।
আপনার পছন্দের রিফান্ড পদ্ধতি নির্বাচন করুন।.
- ফেরতের ফর্ম পূরণ করুন এবং উপলব্ধ ফেরত বিকল্পগুলি (পিকআপ/ড্রপ-অফ) নির্বাচন করুন
ডেলিভারি মোডরিটার্ন মোডালিটিদরজায় ডেলিভারি পিকআপ/ড্রপ-অফ সংগ্রহ স্থল শুধুমাত্র ড্রপ-অফ **অন্যথায় নির্বাচন করলে, রিটার্ন বাতিল হতে পারে।
আপনার ফেরত প্যাকেজ নিরাপদে প্যাক করুন, পণ্যটি আপনাকে যে প্যাকেজিং এ ডেলিভারি করা হয়েছিল এবং অক্ষত প্রস্তুতকারকের প্যাকেজিংয়ে পণ্যটি রাখুন। প্যাকেজের বাহিরে আপনার অর্ডার নম্বর এবং রিটার্ন ট্র্যাকিং নম্বর পরিষ্কারভাবে লিখুন।
আপনার নিকটতম ড্রপ-অফ পয়েন্টে যান অথবা আমাদের পিক-আপ সেবা দ্বারা সংগ্রহের জন্য অপেক্ষা করুন। ড্রপ-অফ স্টেশন/পিকআপ এজেন্টকে আপনার প্যাকেজ হ্যান্ড ওভার করার সময়, দয়া করে কাহন রিটার্ন স্বীকৃতি পেপারটি সংগ্রহ করে তা ভবিষ্যতের উদ্ধৃতির জন্য সংরক্ষণ করুন।
- ড্রপ-অফের সময়ে আপনার অর্ডার নম্বর এবং রিটার্ন ট্র্যাকিং নম্বরটি আপনার প্যাকেজে লেখা আছে তা নিশ্চিত করুন। অনলাইন রিটার্ন ফর্ম পূরণ করা এবং আপনার রিটার্ন অনুরোধ লগ করা হওয়ার পরিপ্রেক্ষিতে আপনি আপনার রিটার্ন ট্র্যাকিং নম্বর দেখতে পারেন।
কাহন রিটার্ন নীতির সাথে সহজে আপনার পণ্য ফেরত দিন
কাহন থেকে সাম্প্রতিক কেনাকাটার সাথে অসন্তুষ্ট? কাহনে পণ্য ফেরত দেওয়া অত্যন্ত সহজ। কাহনে ফেরতের কীভাবে নির্ধারিত পদক্ষেপ জানুন। কাহন রিটার্ন প্রক্রিয়া নিশ্চিত করে যেন আপনার কেনাকাটা অতি সহজ এবং বিশ্বাসযোগ্য হয়। আমাদের ব্যাপক পদ্ধতিনির্দেশিকা নিশ্চিত করে যে আপনি আপনার অধিকার এবং অনুসরণ করতে যেসব পদক্ষেপ নিতে হবে সে সম্পর্কে পরিপূর্ণভাবে জানা যায়। যে কোনও সমস্যা হল সে হোক একটি বিকৃত গ্যাজেট বা মিল না হওয়া পোশাক, কাহন ফেরতের প্রক্রিয়া পরিষ্করণ করা কীভাবে শিখতে হয় তা জেনে নিন। একটি ফেরতের আরম্ভ করা থেকে এটি ট্র্যাক করা পর্যন্ত, কাহনে ফেরত দেওয়ার প্রক্রিয়া কীভাবে সহজে নির্দিষ্ট করা যায় তা খুঁজে নিন। কাহনের গ্রাহক-বন্ধুত্বপূর্ণ ফেরত নীতি দিয়ে, আপনার সন্তুষ্টি আমাদের প্রাথমিক লক্ষ্য। একটি ঝামেলাহীন কেনাকাটা অভিজ্ঞতার জন্য তৈরি সহজ এবং সরল কাহন ফেরতের প্রক্রিয়া আবিষ্কার করুন।
আপনার ধাপে ধাপে কাহন ফেরতের জন্য নির্দেশিকা
সাম্প্রতিক কেনাকাটা সমস্যায় মুখোমুখি? আপনি কি চিন্তিত, কিভাবে কাহনে আমার আইটেম ফেরত দেব? ধাপে ধাপে নির্দিষ্ট গাইড দেখে নিন কিভাবে আপনার আইটেমগুলি কাহনে ফেরত দেওয়া যায়, যাতে ফেরত প্রক্রিয়া অসংঘটিত হয়। এই পৃষ্ঠাতে, আমরা প্রক্রিয়াটি গঠনমূলক পদক্ষেপে ভাঙ্গলাম, যাতে ফেরত অভিজ্ঞতা কোন ঝামেলায় সহজ হয়। আমরা আপনাকে প্রথম ফেরত চালু করার থেকে আইটেম প্যাক করার এবং পিকআপের সময়সূচি করার পর্যন্ত সহায়তা করব। কাহনের সহজ ফেরত নীতি দিয়ে সহজ কেনাকাটা অভিজ্ঞতা নিশ্চিত করুন এবং প্রতিবারের মতো সমস্যা মুক্ত কেনাকাটা অভিজ্ঞতা নিশ্চিত করুন। কাহনে যে কোনও কেনাকাটা সমস্যা সমাধানের দিকে আপনার পথ মাত্র কিছু ক্লিক দূরে।
- পণ্যটি অব্যবহৃত, পরিশুদ্ধ, পরিস্কার এবং কোনও ত্রুটি ছাড়া হতে হবে। ফ্যাশন পণ্যগুলির জন্য, পণ্য পরীক্ষা করা যেতে পারে যেতে দেখতে যে পণ্যটি সঙ্গে মিলে। এটা এখনও অব্যবহৃত হিসেবে গণ্য হবে।
- পণ্যটির সাথে অরিজিনাল ট্যাগ, ব্যবহারকারী ম্যানুয়াল, ওয়ারেন্টি কার্ড, ফ্রিবিজ, চালান এবং সংযোজন অন্তর্ভুক্ত থাকতে হবে।
- পণ্যটি অরিজিনাল এবং অক্ষত প্রস্তুতকারকের প্যাকেজিং/বাক্সে ফেরত দেওয়া উচিত। যদি পণ্যটি কাহন প্যাকেজিং/বাক্সে প্রেরিত হয়েছিল, তারই প্যাকেজিং/বাক্সটি ফেরত দিতে হবে। প্রস্তুতকারকের প্যাকেজিং/বাক্সে টেপ বা স্টিকার লাগাবেন না।
লক্ষ্য করুন: আপনার রিটার্ন প্যাকেজে আপনার অর্ডার নম্বর এবং রিটার্ন ট্র্যাকিং নম্বর উল্লেখ করা গুরুত্বপূর্ণ যেন রিটার্ন প্রক্রিয়ায় কোনও অসুবিধা/বিলম্ব না হয়।
আপনার প্যাকেজ ড্রপ-অফ স্টেশন/পিকআপ এজেন্টকে সোপানের সময়, দয়া করে কাহন রিটার্ন অ্যাকনলেজমেন্ট পেপারটি সংগ্রহ করে নিন এবং ভবিষ্যতের উদ্ধৃতির জন্য সংরক্ষণ করুন।